ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপে | Upay


ইউপে হলো ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল ব্যাংকি সেবা।ইউপে হচ্ছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ভার্চুয়াল ব্যাংক নোট।

ইউপে সেবা দিয়ে দেশের যে কোন স্থান থেকে ডিজিটাল ভাবে লেনদেন করা যাবে।অর্থ আদান প্রদানের জন্য ব্যাংকে আসার প্রয়োজন হবে না।ইউপের একাউন্ট এর মাধ্যমে কেনাকাটার বিল পরিশোধ,ঋন পরিশোধ,মোবাইল রিচার্জ এবং সরকারি সেবার বিল পরিশোধ করা যাবে।


ইউপের মাধ্যমে বাংলাদেশে সর্বপ্রথম সর্বোচ্চ আর্থিক নিরাপত্তা প্রযুক্তি ব্লকচেইন ও কিউআর কোড স্ক্যানের মাধ্যমে লেনেদেন সেবা পাওয়া যাবে।






ইউপে একাউন্ট যে কোন মোবাইল ফোন থেকে তৈরি করা যাবে।ইউপে একাউন্ট তৈরি করার জন্য ভোটার আইডি কার্ড এবং ব্যাংক একাউন্ট থাকতে হবে।একটি ভোটার আইডি কার্ড দিয়ে একটি একাউন্ট তৈরি করা যাবে।

ইউপে অ্যাপ নামে ভার্চুয়াল ব্যাংক নোট প্রযুক্তি ২০১৭ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক চালু করে।
ইউপে ব্যাবহার করলে হাতে আর ক্যাশ বহন করতে হবে না।ক্যাশ হিসেবে ইউপে ভার্চুয়াল নোট ব্যাবহার করে পেমেন্ট করা যাবে। স্মার্টফোন বা কম্পিউটার ব্যাবহার করে ইউপে গ্রাহক বৃন্দ এই সুবিধা উপভোগ করতে পারবে।ইউপে সুবিধা উপভোগ করার জন্য আলাদা ভাবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে একাউন্ট থাকতে হবে না।       

ইউপে একাউন্ট তৈরি করার জন্য প্রথমে প্লে ষ্টোর অথবা অ্যাপ ষ্টোর থেকে ইউপে আপ্লিকেশন ইন্সটল করে নিবেন।এরপর অ্যাপ ওপেন করে সাইন আপ এ ক্লিক করে একাউন্ট তৈরি করতে পারবেন।একাউন্ট তৈরি করা ফ্রি এ জন্য কোন আলাদা ভাবে টাকার প্রয়োজন হবে না।এই একাউন্ট তৈরি করার জন্য অবশ্যই ভোটার আইডি কার্ড থাকতে হবে।বিস্তারিত তথ্যের জন্য কল করুনঃ১৬৪১৯

ইউপে আপ্লিকেশন গুগল প্লে ষ্টোর এবং অ্যাপ ষ্টোর থেকে পাওয়া যাবে।সাইন আপ এবং বিস্তারিত তথ্যের জন্য www.upaybd.com

Post a Comment

Previous Post Next Post

Contact Form